CANADA (মাত্র ৬ মাসে ইমিগ্রেশন!) সকল খরচ ভিসা বুঝে পাওয়ার পরে!! মোট খরচ মাত্র ৩,৫০,০০০ টাকা প্রায়।

আমাদের প্রতিনিয়ত কিছু কমন প্রশ্নের মুখোমুখি হতে হয়। অনেকেই জানতে চান -


১) ভিজিট ভিসায় এসে কানাডা তে থাকা যাবে কি?

২) বিয়ে করে কানাডা তে আসা যাবে কি?

৩) কানাডাতে LMAI ছাড়াওয়ার্ক পারমিট ভিসায় আসা যাবে কি?

৪) eTA visa নিয়ে আসা যাবে কি?

৫) IELTS ছাড়া কি ইমিগ্রেশিন হয়?


এক কথায় সবগুলো প্রশ্নের উত্তরই হলো- না ।


আমরা কখনই কাউকে মিথ্যা ভিসার আশ্বাস দেইনি। নিজের বিবেক দিয়ে, নিজের বুদ্ধি দিয়ে যাচাই করে সি আই সি তে (http://www.cic.gc.ca/english/ ) কি বলা হয়েছে সেটা ভাল করে বুঝে তারপর ঠিক করুন,যে সত্যি আপনি আসতে পারবেন কি না । আসার জন্য আপনি যতই চেষ্টা করুন না কেন, আপনি ভিসা পাওয়ার যোগ্য না হলে কানাডা গভর্নমেন্ট আপনাকে ভিসা দিবে না এটাই হল সত্য এবং শেষ কথা । আপনি যোগ্য হলে আর কানাডা গভর্নমেন্ট এর নির্ধারিত নিয়ম অনুযায়ী আবেদন করলে কানাডা গভর্নমেন্ট আপনাকে ভিসা দিবে ।

অনেকদিন থেকে আপনারা যারা কানাডার ভিসা আবেদন এর জন্য আমাদের সাথে ইনবক্স এ যোগাযোগ করছেন তার কিছু অংশ নিচে দেয়া হল:


১) কানাডার ভিসা কি ফেইক হয়?

উত্তর: হ্যা, হয়। অনেক দেশের VFS নিজেই চুরি করা ভিসার স্টিকার দিয়ে নিজেরাই ভিসা স্ট্যাম্প করে। আর বাদ বাকি দের কথা না হয় নাই বলি।


২) তারা তো কানাডা থেকে অফার দিচ্ছে, ফেইক হবে কেন?

উত্তর: হয়ত কোন কানাডিয়ান কাজ টি করছেন না, ভাল করে চেক করে দেখুন তারা কানাডিয়ানদের মতো নাম ব্যবহার করছে মাত্র , কানাডার ঠিকানা ব্যবহার করছে , খুব সুন্দর করে সবকিছু বলছে কিন্তু তারা যেটা বলছে সেটা হয় না কারন CIC থেকে না বলা হচ্ছে , আপনি একটু ভাল করে চেক করে দেখলেই বুঝবেন যে তারা আসলে অন্য কোন দেশের ইমিগ্র্যান্ট, তারা কানাডিয়ান নয় শুধু মাত্র নকল নাম ঠিকানা ব্যবহার করছে তাই তারা মিথ্যাবাদি আর একজন মিথ্যাবাদি, তাঁরা আপনাদের কে কি ধরনের ভিসা দিতে পারবে ভাবুন তো আবার?


৩) কেউ স্পন্সর করলে কি কানাডা তে আসা যায়?

উত্তর: না। যদি না সে আপনার পরিবারের কেউ হয়ে থাকেন (বাবা, মা, হাসবেন্ড, ওয়াইফ ইত্যাদি) ফ্যামিলি ভিসায় ছাড়া কেউ কাউকে স্পন্সর করতে পারেন না ।


৪) ফ্যামিলি ভিসা কি?

উত্তর: যারা কানাডাতে থাকেন উনারা উনাদের হাসবেন্ড, ওয়াইফ, প্যারেন্টস, গ্র্যান্ড প্যরেন্টস কে স্পন্সর করে আনতে পারবেন এটাকে বলে ফ্যামিলি ভিসা । এই যে কয়েকজন এর কথা বলা হল এরা ছাড়া আর কাউকে ফ্যামিলি ভিসায় আনা যায়না ।


যেহেতু কানাডা একটি উন্নত রাষ্ট্র, তাই আমাদের দেশি মানুষদের মাঝে কানাডায় গিয়ে সেটেল্মেন্ট খোজা টা খুবিই সাভাবিক, কিন্তু এই বিশাল চাহিদার বিপরিতে যোগ্যতা বা কানাডার সরকার থেকে বাংলাদেশীদের ভিসা দেওয়ার হার খুবিই সীমিত, যে কারনে তথাকথিত এজেন্সি গুলো এবং দালাল চক্র বেশ ভালোই আছে কারন তারা খুব ভালোভাবে আপনার দুর্বলতা কোথায় তারা জানে এবং তাদের মিষ্টি কথার পাশাপাশি এটিই তাদের পুঁজি।


তাই দয়া করে সচেতন হউন, আপনার পরিচিত সবাইকে সচেতন করুন। কানাডার ভিসা হয় কি না, কি ভাবে এবং কেন হয় এই সকল বিষয়ে কানাডা সরকার এর ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনি কানাডা বিষয়ক সকল তথ্য পেতে পারেন।


তাই দুষ্টু লোকের মিষ্টি কথায় আর কান না দিয়ে নিজে নিজে পড়ে জানার চেষ্টা করুন। কারন আপনি হয়ত জানেননা আপনার সঞ্চিত কস্টের টাকা হারিয়ে যেতে এক মুহূর্তও সময় নিবে না।


প্রয়োজনে কোন ইমিগ্রেশন সংক্রান্ত লইয়ার এর সহযোগীতা নিন।


ভালো থাকুন।


- সেন্টার ফর ইমিগ্রেশন সার্ভিসেস - সি আই এস লইয়ারস।

CIS Information Desk.

info@cislawyers.org


আলোচনার জন্য আমাদের ফেসবুক গ্রুপে যোগদিন


facebook.com/groups/CiSLawyers
CANADA (মাত্র ৬ মাসে ইমিগ্রেশন!) সকল খরচ ভিসা বুঝে পাওয়ার পরে!! মোট খরচ মাত্র ৩,৫০,০০০ টাকা প্রায়। CANADA (মাত্র ৬ মাসে ইমিগ্রেশন!) সকল খরচ ভিসা বুঝে পাওয়ার পরে!! মোট খরচ মাত্র ৩,৫০,০০০ টাকা প্রায়। Reviewed by poland Trending now Trends on November 21, 2017 Rating: 5

No comments:

Powered by Blogger.