ফিরে পাওয়া ভালোবাসা--

.নীলা:কেমন আছো নীল?
নীল:এইতো কোনরকম তুমি বাবু?
ও সরি সরি ভুল করে বাবু বলে ফেললাম এই
অধিকারটা ত এখন আর আমার না...
নীলা মাথা নিচে করে কিছুটা ভেজা চোখে নীলের
দিকে তাকিয়ে আছে...
নীলা:অনেক দিন পরে আজ আমাদের দেখা তাই না নীল
নীল:হুম প্রায় ২ বছর হয়ে গিয়েছে...অইসব বাদ
দাও তোমার সে প্রিয় মানুষটির কি খবর...?
নীলা:আমরা এখন সাথে নেই
নীল:কি বলো তুমি না বলেছিলা তাকেই বিয়ে করবা
নীলা:কিছুটা ভারাক্রান্ত মন নিয়ে...হুম কিন্তু আমি
মানুষ চিনতে ভুল করে ফেললাম
সে আমাকে ধোঁকার ফাদে ফেলে দিয়ে চলে গিয়েছে
নীল:কিছু না বলেই মাথা নিচে করে চুপ করে দাঁড়িয়ে
আছে আর একটা লকেট তার গলায় ঝুলছে...
হঠ্যাৎ করে নীলার চোখ সে লকেটে পড়ে...
নীলা:এটা ত আমার দেওয়া লকেট তাই না এখনও
পরে আছো
নীল:আমার কাছে তোমার দেওয়া এটি ই একটি জিনিস
যেটা আমি খুব যত্ন করে রেখেছি কখনও খুলি না
তুমি না বলেছিলা যেনো কখনও এটা না খুলতে...
নীলা:কিন্তু আমি ত তোমাকে ছেড়ে অন্যের সাথে
চলেগিয়েছিলাম, তাহলে কেন এখনও!
নীল:ভালোবাসার আগে ত কোন শর্ত ছিলো না যে
তুমি আমাকে ছেড়ে দিলে আমিও তোমাকে সহজে
ভুলে যাবো...

নীলা:কিছুটা নম্র কন্ঠে,,, তাহলে কি এখনও তুমি
আমাকে ভালোবাসো
নীল:আমি ত সময় সাপেক্ষে ভালোবাসেনি যে
নির্দিষ্ট সময় শেষে তোমাকে ভুলে যেতে হবে...
নীলা:আচ্ছা নীল, হয়ত এই কথা বলার যোগ্যতা নাই
আমার তারপর ও বলছি আমাকে কি ক্ষমা করা যাবে
আবারও কি আমরা এক হতে পারবো আবারও
কি আমরা আগের মতো একজন আরেকজনের
হাত ধরে হাটতে পারবো..?
আমার প্রতি যে ঘৃণা সেটা কি শেষ করা যাবে
নীল:তোমার ঘৃণায় এতো শক্তি কই যে আমার
ভালোবাসাকে কখনও কমিয়ে দিতে পারবে...
আর থাকলো কথা ক্ষমার তুমি কখনও আমার
চোখে অপরাধী ছিলাই না ত ক্ষমা করার প্রশ্নই
উঠে না....
আমি জানতাম আমার পাগলিটার এখনও একটু বুঝ
হতে সময় আছে যেদিন হবে সেদিন ঠিকই আমার
কাছে ফিরে আসবে....
সে ফিরে আসার দিনের অপেক্ষায় তোমার স্মৃতিগুলো
বুকে নিয়ে বেঁচে থাকার চেষ্টায় লেগে ছিলাম...
নীলার চোখ থেকে অবিরাম জল পড়ছেই,এতো
ভালোবাসো আমাকে এখনও
নীল:হুমরে পাগলি,,,, বলেছিলাম না একদিন তুই আমার
জান আর আমি তোকে ছাড়া আর কিছুই বুঝি না...
নীল:আচ্ছা শুননা আমি তোকে সম্পূর্ণ রুপে ক্ষমা
করে দিবো কিন্তু একটা কাজ করতে হবে তোকে...
নীলা:হুম বলো,যা বলবা তাই করবো
নীল:আমাকে একটু তোর বুকে জড়িয়ে ধোর না,
অনেকদিন থেকে আমার কষ্টগুলো তোর বুকের
অপেক্ষায় ছিলো...
নীলা তাকে জড়িয়ে ধরে কাঁদতে থাকে,আমি তোমাকে
বুঝতে পারে নি আমাকে ক্ষমা করে দাও আর কখনও
তোমাকে আমার কাছ থেকে দূরে যেতে দিবো না...
নীল তাকে আরো একটু জরে জড়িয়ে...তার কানে
আস্তে করে বলে
I love you pagli...
নীলা:I love you to jan...
.
সত্য ভালোবাসা একদিন হলেও ফিরে আসে
নিজের ভালোবাসার উপরে বিশ্বাস রাখেন
আপনি তার হারানোর ভয় যতটা করেন হয়ত সেও আপনার চেয়েও বেশি আপনাকে
হারানোর ভয় বুকে গেঁথে রেখেছে...
.
যদি কাউকে মন থেকে ভালোবাসেন তাহলে তাকে
কখনও হারাতে দিয়েন না কারণ তাকে ছাড়া আপনার
জীবনটা কতটা যন্ত্রনাদায়ক হবে সেটা আপনি তাকে
হারিয়ে ফেলার পর ই বুঝতে পারবেন...
.
.
লেখা:--Rohit Raihan(অপরিচিত লেখক)
ফিরে পাওয়া ভালোবাসা--   ফিরে পাওয়া ভালোবাসা-- Reviewed by poland Trending now Trends on December 19, 2017 Rating: 5

No comments:

Powered by Blogger.