অভিমান!!কিছু কিছু মানুষ বছরের পর বছর ধরে আমাদের সাথে কথা বলেনা ,আমাদের ফোন ধরেনা ।

আমরা যদি ভেবে বসে থাকি এ মানুষগুলি আমাদের ঘৃনা করছে ,অবহেলা করছে বিষয়টা তা না ।তাহলে সত্য টা কি ?সত্যটা হল তাদের মনের আকাশে আমাদের জন্য অনেক অভিমানের মেঘ জমে আছে ।অভিমান ।এ পৃথিবীর চমৎকার অনূভূতির একটি ।এ এমন এক অনূভূতি যা কেবল স্রেফ যাদের প্রতি ভালবাসা আছে তাদের প্রতি থাকবে ।এ অনূভূতি কেবল নির্দিষ্ট মানুষের জন্য সবার জন্য না ।সবাই তা পাবেনা ।এ এমন এক অনূভূতি আমি যা বোঝাতে চাই তার থেকে অনেক বেশি কিছু প্রকাশ করতে চায় ।এ অনূভূতির বিশালত্বের কাছে আমরা নেহাৎই ক্ষুদ্র তাই নিজের সীমাবদ্ধতা ঢাকতে আমরা নীরব থাকি ।কথাগুলি ভেতরে থেকে যায় আমরা পালিয়ে থাকতে চাই ।

আমরা কেবল এতটুকু বোঝাতে চাই যা ঘটেছে তা ঠিক হয়নি ,এ ঠিক হয়নি এ অংশটা প্রকাশের জন্য হায় কতটা আয়োজন ।

কেউ অভিমান করে থাকলে আমি দেখে যাই কতটা অভিমানবোধ তার প্রবল ।যার অভিমান যতটা বেশি তার ভালবাসার ক্ষমতা তত বেশি ।এ বিষয়টা ঢাকতে সে মিথ্যে অভিনয় করে ।ভালবাসা আর অভিমান দুটি অভিন্নসত্ত্বা ঢাকতে কতটা আয়োজন ।কেউ যদি অভিমান করে থাকে তাহলে সে চায় একটি মূহুর্তের জন্য আপনি তার উপস্হিতি অনূভব করুন ।যদি তার অনুপস্হিতি আপনাকে আঘাত করে ,একছুটে চলে যান তার কাছে ।একটিবার জন্য তার বুকে মাথা রাখতে পারেন ,দেখবেন কতটা নরম তার অন্তর ।এর প্রকাশ ভাবটা তোর চোখে থাকবে ,দু চোখ বেয়ে অজস্র জল পড়বে ।হ্যাঁ জলগুলি শুদ্ধতম ভালবাসার প্রতীক ,মান অভিমানের খোলস ,অনেকটা প্রাপ্তি ও পূর্নতার মিশ্রন ।এতটাকালের এতটা অভিমানের প্রিয় তোমাতে পাওয়ার সজল ।হ্যাঁ এ অংশটুকুই চিরন্তন ভালবাসার চিরসত্য অভিমানের প্রতীক ।
অভিমান!!কিছু কিছু মানুষ বছরের পর বছর ধরে আমাদের সাথে কথা বলেনা ,আমাদের ফোন ধরেনা । অভিমান!!কিছু কিছু মানুষ বছরের পর বছর ধরে আমাদের সাথে কথা বলেনা ,আমাদের ফোন ধরেনা । Reviewed by poland Trending now Trends on December 21, 2017 Rating: 5

No comments:

Powered by Blogger.